,

মুক্তিযুদ্ধের গল্প শুনেছে জহুর চান বিবি মহিলা কলেজের শিক্ষার্থীরা

প্রেস বিজ্ঞপ্তি : জহুর চান বিবি মহিলা কলেজের শিক্ষার্থী মুক্তিযুদ্ধের গল্প শুনেছে। গতকাল মঙ্গলবার দুপুরে তাদের মুক্তিযুদ্ধের গল্প শুনিয়েছেন বীর মুক্তিযোদ্ধা মো.শফিকুর রহমান। মহান বিজয় দিবস উপলক্ষে কলেজের বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আব্দুল কবির ভবনের মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের গল্প শুনা’ মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক কুইজ, ‘স্বাধীনতা অর্জনে নারী সমাজের অবদান’ শীর্ষক রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন ও প্রভাষক মো. শাহিন মিয়া। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সংসদ হবিগঞ্জের ডেপুটি ইউনিট কমান্ডারের বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুর রহমান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের গণহত্যা ও নির্যাতনের বিভিন্ন গল্প তুলে ধরেন।
বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, জীবন বাজি রেখে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম, যাতে শোষণ-নিপীড়নমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গঠিত হয়। তিনি বলেন, ‘আমরা যাঁরা যুদ্ধ করেছি, তাঁরা জানি, সেই সব দিন কতটা ভয়াবহ ছিল। প্রতিটি সময় ছিল মৃত্যুকে আলিঙ্গন করা। তোমাদের জীবনটা যেন পরাধীনতায় না যায় তা করার জন্য আমরা জীবন বাজি রেখে যুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ে তুলতে নতুন প্রজন্মকে প্রস্তুত হতে হবে’। মুক্তিযুদ্ধের সূতিকাগার মাধবপুর উপজেলার মনতলা যুদ্ধের লোমহর্ষক বর্ণনা দেন এই বীর সেনানী।


     এই বিভাগের আরো খবর